Better Days 2019 চাইনিজ ড্রামা ক্রাইম মুভি রিভিউ


আমরা এতকিছুর ভিড়ে অনেক ভালো মুভি দেখে উঠতে পারি না। আজকে ঠিক সেইরকম অন্তত আমার নিজের ভালো লাগা একটি না দেখা মুভির রিভিউ নিয়ে আসছি। কিন্তু পুরো রিভিউ একবার চোখ বুলিয়ে নিয়েন অন্তত।

মুভির নাম : Better Days
জনরা : Crime, Drama, Family
আইএমডিবি : ৭.৫/১০
১০০% TOMATOMETER
AUDIENCE SCORE ৯৭%
৯৬% গুগল ইউজার পছন্দ করেছে

উপরের এই তথ্যগুলো মনে হয় যথেষ্ট এই মুভির মান নিয়ে বলতে গেলে। এছাড়া এই মুভিটা চীনের ইতিহাস এ সবচেয়ে ব্যবসাসফল মুভি তাহলে নিজে বুঝেন মুভিটা কেমন হতে পারে।
এখন আসেন মুভি প্লট নিয়ে হাল্কা ধারণা দিয়ে যায় কেন দেখবেন এই মুভিটা
মুভিতে আমাদের সমাজের চিত্র এত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে দেখে ভাববেন এত সুন্দরভাবে কিভাবে তুলে ধরলো। গল্পের শুরুটা এমন একদম প্রথমে একটি মেয়ে স্কুলের ছাদ থেকে পরে আত্নহত্যা করে,কেন করে?

এরপর আসে নায়িকা ছেন নিয়ান একদম দরিদ্র পরিবার এর সন্তান। তার মা ঋণের বোঝায় সবসময় পালিয়ে বেড়ায়। সে পড়াশোনায় অন্তত ভালো হলেও তার বন্ধু ছিলনা। তার অনেক সহপাঠী তার সাথে খারাপ ব্যবহার করলেও সে চুপচাপ থাকতো। এভাবে কাহিনী আগাতে থাকে। এদিকে সেই মেয়েটার খুন নিয়ে পুলিশ তদন্ত নামলে দোষীব্যক্তিদের বুঝার পরেও কিসের ভেড়াজালে তাদের বিচারের আওতায় আনতে পারছে না?

আসলে কাহিনী আরও অনেকটা বাকি আমি ৪/৫ টা প্লট এর মাত্র একটি প্লট বললাম। কারণ বললে মুভিটা দেখতে বসলে মজা পাবেন না কারণ এই মুভিতে পরিবার এর জন্য আমাদের অবক্ষয় হয় যেভাবে তা সুনিপুণভাবে ফুটিয়ে তুলেছে। তাছাড়া একটা মানুষ ঠিক কতটা ভালোবাসলে নিজের ভালোবাসার মানুষ এর জন্য কতটা করতে পারে তা দেখে ভাবতে পারেন এমন একজন মানুষ পেতাম যদি!

আপনার সন্তানদের শুধুমাত্র শিক্ষিত করছেন?
নাকি তাদেরকে সামাজিক মূল্যবোধ, সমাজের প্রতি তাদের দায়িত্ব কি এসব বোঝাচ্ছেন তো?
একটা ভবঘুরে মানুষকে দেখে খারাপ বলছেন কিন্তু তাদের খারাপের পিছনের কাহিনী জানেন?
এরকম অনেকগুলো মেসেজ সুনিপুণভাবে তুলে ধরেছে মুভিতে।
বিজিএম এবং মুভির সাউন্ড এবং দৃশ্যগুলো আপনার মন ছুয়ে যাবে । আর ভালো কথা যারা সাব দিয়ে দেখতে চান তাদের জন্য Mohammad Riyad Hossain ভাইয়ের করা সাব আছে।

আশা করি মুভি লাভার হলে অন্তত এই মুভিটা দেখতে বসবেন। বিশ্বাস করেন আপনার দুই ঘন্টা কিভাবে পার হয়ে যাবে বুঝবেন এ না।

Post a Comment

0 Comments