My wife is a gangsters (2001) একশন কমেডি কোরিয়ান - মুভি রিভিউ


Movie: My wife is a gangsters (2001)
IMDB: 6.4/10
Director: Jo Jin-kyu
Genres: Drama/Action
Language: Korean
box office collection : 31 million USD

-----------------------কিঞ্চিত স্পয়লার ---------------
--------

একবার ভেবে দেখেন ২০০১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের কোনো কোরিয়ান সিনেমা মুক্তি পাবে তাও আবার সাবটাইটেল ছাড়া, তাহলে কেমন ব্যবসা করতে পারে। কিন্তু সবাইকে হতভম্ব করে দেয় যখন মাত্র কয়েক দিনেই ১ মিলিয়ন ডলার পেরিয়ে যায়।

বেশ কয়েকটা ভাষায় সিনেমা টার রিমেক বের করে। এটাই ছিলো কোরিয়ান প্রথম সিনেমা যেটা সবচেয়ে বেশি টাকায় রিমেক রাইট বিক্রয় করা সিনেমা। ১ মিলিয়ন ডলারে রিমেক রাইট কিনে নেয় মার্কিন যুক্তরাষ্ট্রে৷

সীমিত আকারে প্লটঃ
দুই ভাইবোন বিছিন্ন হয়ে যায় আবার যখন পুনরায় মিলিত হয় এক হাসপাতালে তখন পেরিয়ে যায় ২৬ বছর। এত বছর পর মিলিত হয়ে দেখে ভাই একটা গ্রুপের কিংবদন্তি গ্যাং লিডার। বোন ভুগছেন মারাত্মক রোগে বুঝতে পারছেন বেচে থাকবে খুব অল্প সময়।বোনের কাছে শেষ ইচ্ছে জানতে চাওয়া হলে তাকে বিয়া করার জন্য বলেন। পরবর্তীতে একটা বাচ্চা নেওয়ার জন্যও বলে। কিংবদন্তি গ্যাং লিডারের জন্য চালু করে বিয়ে করার জন্য মেয়ে খুজতে থাকে।

একটা মেয়েকে খুজে পায় যে গ্যাং লিডার কে বিয়ে করার জন্য রাজি আছে।পরবর্তীতে বিরোধী গ্যাং এর বিরুদ্ধে লড়াই করার জন্য তার স্ত্রীকে তৈরি করে । তাকে নিয়ে গ্যাং এর ভিতর শুরু হয় হাসাহাসি কারন একটা সাধারণ মেয়ে পারবে কি গ্যাংস্টারে পরিনত হতে...??

কোরিয়ান গ্যাংস্টার নিয়ে নির্মিত সিনেমা নিয়ে নতুন করে বলার কিছু নেই।এটা শুধু গ্যাং নির্ভরশীল সিনেমা না । গ্যাং+ কমেডিয়ান সিনেমা। সিনেমার জনপ্রিয়তার জন্য পরবর্তীতে আরও দুই পার্ট রিলিজ দেওয়া হয়। এই লেডি গ্যাং সিরিজ টা দেখা না থাকলে প্রথম পার্ট থেকে দেখার জন্য পরামর্শ থাকলো।

Post Author: জাহাঙ্গীর আলম

Post a Comment

0 Comments