The Platform Movie Bangla Subtitle || মুভি রিভিউ


Movie : 𝗧𝗵𝗲 𝗣𝗹𝗮𝘁𝗳𝗼𝗿𝗺
Language : Spanish
Runtime : 1h 34min 50sec
Genre : Sci-fi/Thriller
Awards: 9 wins & 14 nominations
𝐈𝐌𝐃𝐛 : 7/10
𝐏𝐞𝐫𝐬𝐨𝐧𝐚𝐥 : 8/10

☑️ 𝗧𝗵𝗲 𝗣𝗹𝗮𝘁𝗳𝗼𝗿𝗺 Bangla Subtitle Download:

☑️ Bangla Sub নিয়ে কিছু কথাঃ
𝗠𝗿. 𝗗𝗲𝗻𝘁𝗶𝘀𝘁(আতিক আরাফাত) ভাইয়ের করা অন্যান্য সাবগুলোর মতো এই সাবটাইটেলটিও ছিল প্রাঞ্জল।এরকম ভালো ভালো অনেক মুভি দেখার সৌভাগ্য হয়েছে আপনার করা সাব এর জন্যই।আপনার জন্য ভালোবাসা থাকবে সবসময়।সুস্থ থাকুন, সাবধানে থাকুন, আর আমাদের জন্য বেশি বেশি করে সাব করুন।

☑️ বিশ্লেষনমূলক রিভিউ(নো স্পয়লার) :
বর্তমান পৃথিবীর অতি সাধারন বিষয় হচ্ছে সামাজিক অবক্ষয়।আর এই সামাজিক নেতিবাচক দিকগুলোর ভয়াবহ পরিণাম, সিচ্যুয়েশন কর্তৃক সৃষ্টি হওয়া মানুষের ‌নেগেটিভ প্রোফাইল, কিংবা অনিচ্ছা সত্বেও মানুষের অ আচরন কতটা জঘন্য হতে পারে, কিংবা অধিক স্বার্থপরতা পরবর্তী সময়ে নিজের জন্যও কতটা হুমকিস্বরূপ, তারই এক চমকপ্রদ উপস্থাপনা হচ্ছে- স্প্যানিশ মুভি '𝗧𝗵𝗲 𝗣𝗹𝗮𝘁𝗳𝗼𝗿𝗺.'

আসুন মুভিটাকে পুরো পৃথিবী বাদ দিয়ে আমাদের বর্তমান বাংলাদেশের পরিস্থিতির উপর ভিত্তি করেই বিশ্লেষন করা যাক।যেখানে প্লাটফর্মটি হচ্ছে অামাদের বর্তমান বাংলাদেশ, এবং এর অ্যাডমিনিস্ট্রাশেন(প্রশাসন) হচ্ছে অামাদের সরকার ব্যবস্থা, আর প্লাটফর্মের উপর থেকে নিচের দিকের লেভেলগুলি হচ্ছে বৈষম্যময় সামাজিক শ্রেনি(আমরা), যার জন্য দায়ী আমাদের প্রশাসন এবং উপরের শ্রেণীর পুঁজিবাদী ভদ্রোমহোদয়হন(পড়ুন-জোকারগন)।

বর্তমান সময়ে সারা পৃথিবীর মানুষ যেখানে করোনা ভাইরাসের ভয়ে রুমে সেচ্ছাবন্দী, সেখানে অামাদের দেশের রিকশাওয়ালা থেকে শুরু করে স্ট্রিট-হকারস সবাই অামাদের প্রতিদিনের রুটিনের মতো আজও বাইরে। যদিও আমরা জানি অামাদের কি হতে পারে, তবুও কেন অামরা এখন অব্দি 'হোম কোয়ারেন্টাইন'-এ নাই, কিংবা চাইলেও কেন থাকতে পারছি না, মুভিটিতে আপনি ঠিক এমনই একটি প্রতিবিম্ব দেখতে পাবেন, পেয়ে যাবেন এর ব্যাখ্যাও।

অবক্ষয়ে ভারাক্রান্ত এই পৃথিবীর এরকম বাস্তব প্রতিবিম্ব- একটা সারভাইভাল মুভির মাধ্যমে অসাধারনভাবে ফুটিয়ে তুলেছেন যিনি, তিনি হচ্ছেন অবশ্যই প্রশংসার দাবিদার ডিরেক্টর 𝗚𝗮𝗹𝗱𝗲𝗿 𝗚𝗮𝘇𝘁𝗲𝗹𝘂-𝗨𝗿𝗿𝘂𝘁𝗶𝗮 ।

Post Author: মোঃ আতিক ইসলাম